crime

বাকেরগঞ্জে ছাত্র হত্যা মামলার আসামী, স্কুলের প্রধান শিক্ষক সহ দুইজনকে জেলে প্রেরন

ষ্টাফরিপোর্টার//

বরিশালের বাকেরগঞ্জে দশম শ্রেনীর ছাত্র জাবের হোসেন (১৬) হত্যা মামলার আসামী প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যকে জেলে পাঠিয়েছে আদালত।

সোমবার বরিশালের মুখ্য বিচারিক হাকিম আদালতে দুইজন হাজির হয়ে উচ্চাদালতের দেয়া জামিন বর্ধিত করার আবেদন করেন। মুখ্য বিচারিক হাকিম মহিবুল হাসান আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন বলে পেশকার ইলিয়াস বালী জানিয়েছেন। জেলে যাওয়া দুই আসামী হলেন বাকেরগঞ্জ উপজেলার জিপিএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাত ও প্রধান শিক্ষক মো. আহসান হাবিব মোল্লা (৫২) ও পরিচালনা কমিটির সদস্য মনোয়ার হোসেন মন্টু (৪৮)।

মো. আহসান হাবিব মোল্লা উপজেলার দুধল ইউনিয়নের গোম এলাকার গিয়াসউদ্দিন মোল্লার ছেলে ও মন্টু একই গ্রামের মৃত খালেক মোল্লার ছেলে। মৃত একই বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র জাবের হোসেন (১৬) গোমা গ্রামের বাসিন্দা এমভি পূবালী লঞ্চের মাষ্টার কালাম হাওলাদারের ছেলে। মামলার বরাতে পেশকার ইলিয়াস বালী বলেন, ২০২৩ সালের ১৭ অগাষ্ট স্কুলের মাঠে পিকনিক হয়। পিকনিক শেষে বিদ্যালয়ে গান-বাজনা করে জাবের।

এতে বিরক্ত সৃষ্টির অভিযোগ এনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব মোল্লা ও মন্টুকে পিকনিক আয়োজনকারীদের ধাওয়া দেয়। তখন অন্যরা পালিয়ে গেলে জাবেরকে ধরে মারধর করে। এতে জাবের আহত ও অজ্ঞান হয়ে পড়ে। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থ করা হয়। গত ২৭ অগাষ্ট জাবের অসুস্থ হয়ে পড়লে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে নিয়ে আসে।

সেখানে আনার পর চিকিৎসক জাবেরকে মৃত ঘোষনা করে। এ ঘটনায় জাবেরের মা বাদী হয়ে দুই জনকে আসামী করে বাকেরগঞ্জ থানায় হত্যা মামলা করে। মামলার দুই আসামী ৪ সেপ্টেম্বর উচ্চাদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেয়। জামিন শেষে আদালতে হাজির হয়। উচ্চাদালতের জামিনের মেয়াদ না বাড়িয়ে মুখ্য বিচারিক হাকিম দুইজনকে জেলে পাঠিয়েছেন বলে জানান ইলিয়াস বালী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button