BanglaBangladeshসারাদেশ

অবৈধভাবে টায়ার পুড়িয়ে বয়লার মেশিন দিয়ে ফার্নিশ ওয়েল, গ্রীন ওয়েল তৈরী কারখানায় অভিযান

অবৈধভাবে টায়ার পুড়িয়ে বয়লার মেশিন দিয়ে ফার্নিশ ওয়েল/গ্রীন ওয়েল তৈরীর কারখানায় মোবাইল কোর্ট পরিচালনা করে বিপুল পরিমান ফার্নিশ ওয়েল/গ্রীন ওয়েল ধ্বংস এবং কারখানার মালিক মেহেদী কে ১,২০,০০০/- টাকা জরিমানাসহ ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে র‌্যাব-৫।

আবুল হাশেম
রাজশাহী ব‍্যুরোচীফঃ

র‌্যাব প্রাতিষ্ঠানিক সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে । জঙ্গি, সন্ত্রাসী, সঙ্ঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্র, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক, হত্যা এবং ধর্ষক মামলার আসামিসহ সকল অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় ২৯ জানুয়ারি ২০২৪ তারিখ ১৭০০ ঘটিকায় র‌্যাব-৫, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের চৌকশ আভিযানিক দল ও মোছাঃ মুনিরা সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মেজিস্ট্রেট, আক্কেলপুর, জয়পুরহাট এর নেতৃত্বে অবৈধভাবে গ্রীন ওয়েল ফ্যাক্টরিতে বয়লার মেশিন দিয়ে টায়ার পুড়িয়ে ফার্নিশ ওয়েল/জিন ওয়েল উৎপাদন করার অপরাধে বিপুল পরিমান ফার্নিশ ওয়েল/জিন ওয়েল ধ্বংশ এবং ফ্যাক্টরির মালিক মোঃ মেহেদী হাসান (৩৫), পিতা-আতোয়ার রহমান, সাং-শ্রীধরপুর, থানা-নওগাঁ সদর, জেলা-নওগাঁ কে ১,২০,০০০/- টাকা জরিমানাসহ ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড করা হয়।

গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, অবৈধভাবে বয়লার মেশিন দিয়ে টায়ার পুড়িয়ে দীর্ঘদিন ধরে ফার্নিশ ওয়েল/গ্রীন ওয়েল উৎপাদন করে আসছিল গ্রীন ওয়েল ফ্যাক্টরির মালিক মোঃ মেহেদী হাসান। টায়ার পোড়ানোর ধোঁয়ার দুর্গন্ধে এলাকার পরিবেশ দূষণ হয়ে দম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম সৃষ্টি হয়েছে। বিষাক্ত কালো ধোঁয়ার কারণে বেড়ে চলছে, শিশুদের কাশি, অ্যাজমা, হাঁপানি ও শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগ বালাই।

এমন সংবাদের ভিত্তিতে, অবৈধভাবে বয়লার মেশিন দিয়ে টায়ার পুড়িয়ে ফার্নিশ ওয়েল/গ্রীন ওয়েল উৎপাদন করার সময় ২৯-১-২০২৪ ইং তারিখে মোছাঃ মুনিরা সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মেজিস্ট্রেট, আক্কেলপুর, জয়পুরহাট এর সহায়তায় র‌্যাব-৫, সিপিসি-৩ এর আভিযানিক দল গ্রীন ওয়েল ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে বিপুল পরিমান ফার্নিশ ওয়েল/গ্রীন ওয়েল ধ্বংস, ফার্নিশ ওয়েল/গ্রীন ওয়েল তৈরীর বিভিন্ন উপরকণ জব্দ এবং ফ্যাক্টরির মালিক মোঃ মেহেদী হাসান কে ১,২০,০০০/- টাকা জরিমানাসহ ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button